সোশ্যাল মিডিয়ার পোস্ট ঘিরে তীব্র উত্তেজনা বেঙ্গালুরুতে মৃত ৩, গ্রেফতার ১১০

একটি ফেসবুক পোস্ট। তাতেই রণক্ষেত্র বেঙ্গালুরু। বিধায়কের ভাইপোর বিতর্কিত পোস্টের কারণে, বিধায়কের বাড়ির সামনেই ভাঙচুর চালায় ক্ষিপ্ত জনতা। উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠি-চার্জ তো বটেই, কাঁদানে গ্যাস ব্যবহার করেছে পুলিশ। ফেসবুকে হজরত মহম্মদকে নিয়ে তিনি কুরুচিকর মন্তব্য করেছিলেন বলে অভিযোগ। প্রতিবাদে সরব হন প্রচুর মানুষ।
প্রতিবাদকারীরা আগুন ধরিয়ে দেয় বিভিন্ন জায়গায়৷ কেজি হাল্লি এবং ডিজি হাল্লি থানায় মঙ্গলবার রাতে হামলা চালানো হয়৷ এসিপি পদ মর্যাদার এক পুলিশ আধিকারিক সহ ৬০জন পুলিশকর্মী জখম হয়েছেন এই ঘটনায়৷ অভিযোগ উঠেছে, গুলি চালানোরও। ঘটনায় এখনও পর্যন্ত তিন জনের মৃত্যু হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে মোট ২৪টি গাড়ি এবং ২০০টি বাইকে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। বেঙ্গালুরুর পুলিশ কমিশনার জানিয়েছেন, ভাঙচুর, পুলিশের উপর হামলার অভিযোগে বুধবার সকাল পর্যন্ত ১১০ জনকে গ্রেফতার করা হয়েছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা।
অভিযুক্তের শাস্তির দাবিতে মঙ্গলবার রাতে বিধায়কের কাবাল বীরসান্দ্রা এলাকায় বাড়ির সামনে ভিড় বাড়তে থাকে। জমায়েতের মধ্যে থেকেই বিধায়কের বাড়ি লক্ষ্য করে পাথর ছোড়া হয়। বাধা দিতে গেলে বেধড়ক মারধর করা হয় বিধায়কের নিরাপত্তারক্ষীদের। ঘটনার সময় বাড়িতে ছিলেন না বিধায়ক। এই ঘটনায় পুলিশ অভিযোগ দায়ের করতে চায়নি বলেই খবর৷ তবে তিনি নিজে এমন ফেসবুক পোস্ট করেননি বলে জানিয়েছেন নেতার ভাইপো৷

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s