বাছাই করা টুকরো খবর

১) অভিযোগ-পাল্টা অভিযোগের পর্ব মিটিয়ে অবশেষে আজই মুখোমুখি হতে চলেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ও বিদ্রোহী নেতা শচীন পাইলট। আগামী কাল, শুক্রবার রাজস্থান বিধানসভার বিশেষ অধিবেশন রয়েছে। তার আগের দিন আজ, রাজস্থানের কংগ্রেস পরিষদীয় দলের বৈঠক হবে। সেখানেই গেহলট ও পাইলট মুখোমুখি হবেন বলে জানা গিয়েছে। সোমবার ‘ঘর ওয়াপসি’ হয় রাজস্থানের বিদ্রোহী নেতা শচীন পাইলটের। বিকালে প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকে বসেন শচীন। সেখানে উপস্থিত ছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী বঢড়াও। নিজের অনুগামী বিধায়কদের জড়ো করে রেখে অশোক গেহলট ম্যাজিক ফিগার ধরে রেখেছিলেন। তবে একমাস ধরে চলা চাপানউতোরের আনুষ্ঠানিক যবনিকা পড়তে চলেছে বৃহস্পতিবার।

২) ট্যুইটারে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন প্রণববাবুর ছেলে অভিজিত্‍ মুখোপাধ্যায়৷ মিথ্যে রটনার বিরুদ্ধে ক্ষুব্ধ অভিজিত ট্যুইট করে বলেন, ফেক নিউজের কারখানা হয়েছে গিয়েছে ভারতের মিডিয়া৷ এ দিন অভিজিত্‍ ট্যুইটারে লেখেন, ‘আমার বাবা এখনও বেঁচে আছেন৷ হৃদযন্ত্র কাজ করছে৷ একজন নামী সাংবাদিক সোশ্যাল মিডিয়ায় জল্পনা ও ভুয়ো খবর ছড়াচ্ছে৷ এর থেকে বোঝা যাচ্ছে, ভারতের মিডিয়া এখন ফেক নিউজের কারখানা হয়ে গিয়েছে৷’ সোমবার দিন তাঁর অস্ত্রোপচার হওয়ার পরেই চিকিৎসকরা জানিয়েছিলেন প্রণববাবুর শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য ৯৬ ঘণ্টা চাই। এ দিন অর্থাৎ বৃহস্পতিবার সেই ৯৬ ঘণ্টা পূর্ণ হবে।

৩) শহরে নতুন এক সংকটের মুখে পড়তে হচ্ছে বাস মালিকদের। বাসের টিকিট ছুঁয়েও দেখছেন না কোনও যাত্রী। ফলে কত টাকার টিকিট বিক্রি হচ্ছে তা জানতেও পারছেন না বাস মালিকরা। যাত্রীরা অবশ্য বলছেন, তাঁরা সঠিক ভাড়া মিটিয়ে দিচ্ছেন। রাস্তায় যত সংখ্যক বাস, যাত্রী পিছু তা যথাযথ। ফলে আদৌ বাস চালিয়ে লাভ হচ্ছে না, নাকি টিকিট বিক্রির টাকা মিলছে না বলে ক্ষতির কথা জানাচ্ছেন বাস মালিকরা। এই নিয়েই এখন দোলাচল শুরু হয়েছে। উপায় হিসেবে শহরের একাধিক রুটের বাসে লাগানো হয়েছে পোস্টার। পোস্টারে লেখা রয়েছে, আপনারা অর্থাৎ যাত্রীরা বাসে যথাযথ ভাড়া দিয়ে স্যানিটাইজ করা টিকিট সংগ্রহ করুন। কাগজের টিকিট থেকে সংক্রমণ হবে না। বাস মালিকরা কষ্ট করে পরিষেবা দিচ্ছেন, তাঁদের সহযোগিতা করুন। এই দোলাচলে মনে করা হচ্ছে লাভের গুড় খেয়ে নিচ্ছে বাসের কর্মীরা, কারণ কোনও সঠিক হিসেব থাকছেনা, ফলে তার জবাবদিহিরও বালাই থাকছেনা।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s