IPL 2020-র নয়া টাইটেল স্পনসর Dream 11

আইপিএল টাইটেল স্পনসরশিপের বিডে জিতে নিতে সফল হল Dream11৷ কে হবে আইপিএলের টাইটেল স্পনসর এই নিয়ে ছিল নানা জল্পনা৷ বেশ কয়েকদিন ধরেই জিও, Byju’s, পতঞ্জলির মতো আরও অনেক সংস্থার নাম উঠে এসেছিল আইপিএলের প্রধান স্পনসর হওয়ার দৌড়ে৷ মঙ্গলবারই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ BCCI-এর তরফে পরিষ্কার ভাবে জানিয়ে দেওয়া হল যে, চলতি IPL মরশুমের টাইটেল স্পনসরার হচ্ছে Dream 11।

             ভিভো-র সঙ্গে আইপিএল-এর টাইটেল স্পনসর হওয়ার জন্য ২০১৮ সালে ৫ বছরের একটি চুক্তি সাক্ষরিত হয়েছিল বিসিসিআই-এর। কিন্তু পূর্ব লাদাখের গলওয়ান উপত্যকায় চিনের আক্রমণে ভারতীয় জওয়ানদের শহিদ হওয়ার ঘটনার পর থেকেই দেশজুড়ে চিনা পণ্য নিষিদ্ধ করার দাবি জোরদার হচ্ছিল। কাজেই চাপের মুখে এই সিদ্ধান্ত থেকে পিছু হটতে বাধ্য হয় বিসিসিআই। চিনা স্মার্টফোন সংস্থা ভিভো-র সঙ্গে বার্ষিক ৪৪০ কোটি টাকার সেই চুক্তি ভঙ্গ করে বিসিসিআই। তার দু’ সপ্তাহের মধ্যেই নতুন টাইটেল স্পনসর খুঁজে নিল বিসিসিআই। সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, ২২২ কোটি টাকার বিডে আইপিএলের টাইটেল স্পনসরশিপ রাইটস জিতে নিতে সফল হয়েছে ফ্যান্টাসি স্পোর্টস প্ল্যাটফর্ম ড্রিম ইলেভেন৷ আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল এই খবর জানান পিটিআইকে৷ বলা বাহুল্য, অর্থের জোরেই টাইটেল স্পনসরশিপ রাইটস জিতে নিতে সফল ড্রিম১১৷ বিডে দ্বিতীয় সর্বোচ্চ দর ওঠে আনঅ্যাকাডেমির ২১০ কোটি টাকা৷ এরপর ছিল টাটা সন্স ১৮০ কোটি টাকা এবং Byju’s-এর দর ১২৫ কোটি টাকা৷

          চলতি বছরে ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) খেলা হবে IPL 2020। এবারের আইপিএল-এর ফাইনাল ম্যাচটি খেলা হবে ১০ নভেম্বর। আইপিএল-এর অন্যতম পার্টনার ছিল এই ফ্যান্টাসি ক্রিকেট লিগ প্ল্যাটফর্মটি।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s