বাছাই করা টুকরো খবর

১) অনলাইন ফার্মাসি Netmeds কিনে নিল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ৷ এই অধিগ্রহণের ফলে রিলায়েন্স রিটেল পুরোদস্তুর ই-কমার্স ব্যবসায় প্রবেশ করল৷ ইতিমধ্যেই রিলায়েন্সের অনলাইন গ্রসারি (মুদি) প্ল্যাটফর্ম JioMart রমরমিয়ে ব্যবসা করছে৷ সংস্থার তরফে জানানো হয়েছে, ৬২০ কোটি টাকায় Netmeds-এর ৬০ শতাংশ শেয়ার অধিগ্রহণ করেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ৷ Netmeds-এর মোট ভ্যালু প্রায় ১ হাজার কোটি টাকা৷ মূলত পার্সোনাল ও বেবি কেয়ার আইটেম, ডাক্তার ও ডায়গোনস্টিক বুকিং করা যায় Netmeds-এর ওয়েবসাইট ও অ্যাপ দিয়ে৷ রিলায়েন্স-Netmeds চুক্তির সঙ্গে জড়িত কর্তারা জানাচ্ছেন, অনলাইন ফার্মেসি সেক্টরে প্রবেশের বিষয়ে অনেক আগে থেকেই পরিকল্পনা করছিল রিলায়েন্স।

২) উত্তর প্রদেশের আগ্রায় বুধবার ভোরে হাইজ্যাক হয়ে গেল যাত্রী ভর্তি বাস! প্রাথমিক পাওয়া খবর অনুযায়ী গুরুগ্রাম থেকে মধ্যপ্রদেশের কোনও একটি জায়গায় যাচ্ছিল বেসরকারি বাসটি৷ বাসে ৩৪ জন যাত্রী ছিলেন৷ জানা গিয়েছে, চালক এবং কন্ডাক্টরকে বাস থেকে নামিয়ে দিয়ে যাত্রী সমেত বাসটি নিয়ে কোনও অজ্ঞাতপরিচয় জায়গায় চলে গিয়েছে দুষ্কৃতীরা৷ নিখোঁজ বাসটির খোঁজে জোর তল্লাশি শুরু করেছে পুলিশ৷ সূত্রের খবর, বাসের মালিক দিনকয়েক আগে মারা যান। কিস্তির টাকা না মেটানোয় বাসটি নিয়ে যাওয়া হয়েছে৷ যদিও, বাসের সঙ্গে যাত্রীরা সুরক্ষিত আছে বলে খবর।

৩) ভাই রাহুলকে সমর্থন করে প্রিয়াঙ্কা বললেন, তিনিও চান গান্ধি পরিবারের বাইরের কেউ কংগ্রেসের প্রেসিডেন্ট হোক এবার। পাশাপাশি তাঁর বক্তব্য, “কংগ্রেসের উচিত, নিজস্ব পথ অনুসন্ধান করা।” সম্প্রতি প্রদীপ চিব্বার ও হর্ষ শাহের সম্পাদিত India Tomorrow: Conversations with the Next Generation of Political Leaders নামক একটি বইয়ে প্রিয়াঙ্কার একটি সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে। সেখানেই তিনি এই মন্তব্য করেছেন। দিন কয়েক আগে, এক সাক্ষাৎকারে কংগ্রেস সাংসদ শশী থারুরও বলেন, রাহুল গান্ধি যদি কংগ্রেস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে না চান তবে কে দায়িত্ব নেবেন তা ঠিক হোক নির্বাচনী প্রক্রিয়ার মাধ্যমে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s