সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্ত সিবিআই-এর হাতে, জানাল সুপ্রিম কোর্ট

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্ত করবে সিবিআই। বুধবার চূড়ান্ত রায়ে জানাল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হল সুশান্তের মৃত্যু তদন্তের দায়িত্ব মুম্বই এবং বিহার পুলিশের থেকে নিয়ে নিজের মতো করে কাজ শুরু করতে পারে সিবিআই। প্রয়োজনে নতুন করে এফআইআরও দায়ের করতে পারে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

         বুধবার বিচারপতি হৃষিকেশ রায়ের বেঞ্চ জানিয়েছে, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের যে আর্জি বিহার সরকার করেছে, সেটা সম্পূর্ণ বৈধ। সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তের বিরুদ্ধে মহারাষ্ট্র সরকার আর কোনও আবেদন করতে পারবে না। তাদের সব নির্দেশ পালন করতে হবে। সেইসঙ্গে সিবিআইকে তদন্তের সব কাজে সাহায্য করতে হবে মহারাষ্ট্র সরকার ও মুম্বই পুলিশকে। শুধু সিবিআই-এর হাতে তদন্তভার তুলে দেওয়াই নয়। এদিন রিয়া চক্রবর্তীর আবেদনের শুনানিও ছিল শীর্ষ আদালতে। রিয়ার আবেদনে সাড়া দিয়ে এদিন সুপ্রিম কোর্ট জানায় পাটনায় তাঁর বিরুদ্ধে দায়ের করা এফআইআর মুম্বইয়ে ট্রান্সফার করা হোক। সুশান্তের মৃত্যুর ৩৮ দিন পর পাটনায় রিয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের করেন অভিনেতার বাবা কে কে সিং। রিয়া ছাড়াও তাঁর ভাই শৌভিক-সহ আরও ৬ জনের নাম ছিল সেই এফআইআর-এ। সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া, আর্থিক প্রতারণা, পরিবার থেকে অভিনেতাকে দূরে সরিয়ে দেওয়া—-রিয়ার বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ এনেছিলেন সুশান্তের বাবা।

           এই নির্দেশের পরে সুশান্তের বাবা কৃষ্ণ কুমার সিংয়ের আইনজীবী বিকাশ সিং জানিয়েছেন, “আজ আমাদের জন্য একটা বড় জয় হল। আশা করছি আমরা এবার ন্যায় বিচার পাব।” বিহারের ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডে জানিয়েছেন, “আমি এই রায়ে খুব খুশি। দেশের মানুষের আস্থার জয় হল। আশা করছি খুব তাড়াতাড়ি সিবিআই সত্যিটা বের করে আনবে।” অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত জানিয়েছেন, “মানবতার জয় হল।” সুশান্তের প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখন্ডেও এই রায় ঘোষণার পরে ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে জানান, “ন্যায়বিচার সত্যের পথে প্রথম ধাপ। সত্যের জয় হল।”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s