বাছাই করা টুকরো খবর

১) বৃহস্পতিবার সেনা হাসপাতালের তরফে জানানো হয়েছে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। তবে এখনও তিনি ভেন্টিলেটরেই রয়েছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। দিল্লির ইন্ডিয়ার আর্মিস রিসার্চ অ্যান্ড রেফারাল হসপিটাল বৃহস্পতিবার মেডিক্যাল বুলেটিনে জানিয়েছে, প্রাক্তন রাষ্ট্রপতির অবস্থার সামান্য উন্নতি হয়েছে। তাঁর ভাইটাল ও ক্লিনিক্যাল প্যারামিটারগুলি স্থিতিশীল রয়েছে। প্রতিনিয়ত তাঁকে নজরদারিতে রাখছেন বিশেষজ্ঞ ডাক্তাররা। এ কথা জানানোর পাশাপাশি হাসপাতালের তরফে এও জানানো হয় যে, এখনও প্রণব মুখোপাধ্যায়কে ভেন্টিলেটরেই রাখা রয়েছে।

২) লকডাউন আরা টানা বৃষ্টিতে স্তব্ধ গোটা রাজ্য। রাজ্যজুড়ে ৪৮ ঘণ্টা লকডাউন আর নিম্নচাপের কারণে কার্যত স্তব্ধ কলকাতা-সহ একাধিক জেলা। আজ, বৃহস্পতিবার ও আগামিকাল, শুক্রবার রাজ্যে পূর্ণ লকডাউন। করোনা সংক্রমণ ঠেকাতে সপ্তাহে দু’দিন করে লকডাউনের সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার ৷ সম্পূর্ণ লকডাউনের দিনগুলোতে অন্যান্য গণপরিবহণের পাশাপাশি স্বাভাবিকভাবেই বন্ধ থাকছে ট্রেন ও বিমান পরিষেবাও। লকডাউনের এই দু-দিন মানুষকে ঘরে রাখতে বিশেষ পরিকল্পনা করেছে পুলিশ প্রশাসন। দুই শিফটে লকডাউন জারি রাখার জন্য ব্যবস্থা করেছে লালবাজার। সকালের পিক আওয়ারে প্রতি পুলিশ স্টেশনে ৩০-৪৫ জন কর্মী মজুত থাকবেন। এরা ২৮টি ভিন্ন ভিন্ন পয়েন্টে নাকা চেকিং করবেন। রাতে প্রতি পুলিশ স্টেশনে মোতায়েন থাকবেন ২৫ জন কর্মী।

৩) গত চব্বিশ ঘণ্টা ধরে চলা লাগাতার অপারেশনে জম্মু-কাশ্মীরে নিহত তিন জঙ্গি, ধরা পড়েছে আরও তিনজন। এলাকায় ঘাঁটি গাড়া একদল জওয়ান এবং সেনা জওয়ানদের সঙ্গে বুধবার সন্ধেয় কুপওয়ারা জেলার হন্ডওয়ারা এলাকায় একপ্রস্থ গুলিবিনিময় হয়। জম্মু কাশ্মীর পুলিশে ও সেনার বিশেষ দলটি সেখানে দুই লস্কর জঙ্গিকে খতম করে। পরে জম্মুর পুলিশ জানায়, ওই দুই লস্কর জঙ্গির মধ্যে একজন নাসিরউদ্দিন লোন। তাকে দীর্ঘসময় ধরে খোঁজা হচ্ছিল। রেকর্ড বলছে, গত ১৮ এপ্রিল, ৪ মে সোপোর এবং হান্ডওয়ারায় সিআরপিএফ জওয়ানদের উপর হামলায় মাস্টারমাইন্ড ছিল এই নাসিরুদ্দিন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s