বাছাই করা টুকরো খবর

১) ২৮ অগাস্ট টিএমসিপি-র প্রতিষ্ঠা দিবস৷ একুশে জুলাইয়ের মতো তৃণমূল ছাত্র পরিষদের সভাও হবে ভার্চুয়াল মাধ্যমে৷ সেখানেই বক্তব্য রাখবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ এ দিন ট্যুইটারে নিজেই এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী৷ তিনি লিখেছেন, তৃণমূল কংগ্রেসের সমস্ত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি ভার্চুয়াল সভা হবে৷ আমার প্রিয় ছাত্রছাত্রী এবং টিএমসিপি-র সদস্যদের উদ্দেশে আমি বেলা ৩টের সময় সেখানেই বক্তব্য রাখব৷’

২) রেল চলাচল নতুন করে কবে শুরু হবে, তা এখনও অনিশ্চিত। তবে রেল চলাচল শুরু হলে হাওড়া ও শিয়ালদহ ডিভিশনের যাত্রীদের জন্যে থাকছে এক গুচ্ছ নিয়ম কানুন। শিয়ালদহ ডিভিশনের তরফে জানানো হয়েছে, রেল চলাচল শুরু হলেও বন্ধ থাকবে স্টেশনের দোকান। কোনও হকারকেই স্টেশন চত্বরে ঢুকতে দেওয়া হবে না। হাওড়া, ব্যান্ডেল এবং বর্ধমান স্টেশনের ভিড় নিয়ে চিন্তিত হাওড়ার ডিআরএম। কারন এই স্টেশনগুলোতে প্রতিদিন অসংখ্য যাত্রী যাতায়াত করেন। তাই হাওড়া ডিভিশনে বিশেষ গ্যালোপিং ট্রেন চালানোর কথা ভাবছেন তারা। শিয়ালদহ স্টেশনের ডিআরএম জানিয়েছেন রেল চলাচল শুরু হলে শহরতলির স্টেশনেও দোকান খুলতে দেওয়া হবে না। কারণ দোকান খুললে সেখানে ভিড় হবে। জমায়েত হবে।

৩) শুক্রবার সকালে অহমদাবাদে শপিং কমপ্লেক্স ভেঙে পড়ে মৃত্যু হল একজনের। অহমদাবাদের কুবেরনগর এলাকার একটি দোতলা শপিং কমপ্লেক্সের বিল্ডিং শুক্রবার সকালে ভেঙে পড়ে। যুদ্ধকালীন তত্‍‌পরতায় উদ্ধারকাজ চলছে। ধ্বংসস্তূপের নীচে আটকে পড়া ২ জনকে জখম অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভেতরে আরও কেউ আটকে আছেন কি না, তার খোঁজ চলছে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s