বাছাই করা সেরা খবর

১) জন্মদিন উপলক্ষ্যে সারা দেশে ধুমধামের সঙ্গে মোদীর জন্মদিন পালন করছেন বিজেপি কর্মীরা। নিজের দল তো বটেই, বিরোধী শিবিরের প্রায় সকলেই শুভেচ্ছা জানাচ্ছেন প্রধানমন্ত্রীকে। বিদেশ থেকেও আসছে শুভেচ্ছা। তার মাঝেই দেশের ভঙ্গুর অর্থনীতি, তলানিতে পৌঁছে যাওয়া কর্মসংস্থানের প্রতিবাদ জানানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনটাকেই বেছে নিলেন দেশের যুবসমাজের একাংশ। যথেষ্ট অস্বস্তিতে ফেলে ‘জাতীয় বেরোজগার দিবস’ বিষয়ে প্রায় ২৫ লক্ষের বেশি পোস্ট দেওয়া হয়েছে ট্যুইটারে। সেই তুলনায় প্রধানমন্ত্রীর উদ্দেশে জন্মদিনের শুভেচ্ছাবার্তার পোস্ট নগন্যই বলা চলে।

২) জম্মু ও কাশ্মীরের বাটামালু এলাকায় এনকাউন্টারে মৃত্যু হল তিন সন্ত্রাসবাদীর। তার পাশাপাশি মৃত্যু হয়েছে এক সাধারণ মহিলারও। এক আধিকারিক জানিয়েছেন, সন্ত্রাসবাদীরা লুকিয়ে রয়েছে বলে গোপন সূত্রে খবর পেয়ে রাত ২.৩০টে নাগাদ বাটামালুর ফিরদৌসাবাদ এলাকায় অভিযান চালায় বাহিনী। শুরু হয় তীব্র গুলিবিনিময়। জখম হন সিআরপিএফ-এর দু জন কর্মী। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

৩) দক্ষিণ কলকাতার চারু মার্কেট এলাকায় অস্বাভাবিক মৃত্যু হল এক দম্পতির। লেক গার্ডেন্স উড়ালপুলের পাশে কেএমডিএ আবাসনের পাশে ভাড়া থাকতেন অরিজিত্‍‌ দত্ত ও তাঁর স্ত্রী সম্পূর্ণা দত্ত। বৃহস্পতিবার অনেক বেলা পর্যন্ত ঘরের দরজা না-খোলায় প্রতিবেশীরা বাড়ির মালিককে বিষয়টি জানান। এরপরই পুলিশে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে পৌঁছয় চারু মার্কেট থানার পুলিশ। যান কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের কর্তারা। পুলিশ জানিয়েছে, দুজনের গলাতেই ফাঁস লাগানো ছিল। প্রাথমিকভাবে এটি আত্মহত্যার ঘটনা বলেই মনে করছে পুলিশ।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s