বাছাই করা টুকরো খবর

১) রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৩,৩৫৭ জনের কোভিড পজিটিভ ধরা পড়েছে। অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে রাজ্যে। উল্লেখ্য, শনিবার মেয়ো রোডের বিক্ষোভ সমাবেশ থেকে মুখ্যমন্ত্রীই বলেছিলেন, ‘করোনা কমিউনিটি স্প্রেড করে গিয়েছে।’ রাজ্যে এখনও পর্যন্ত অ্যাক্টিভ আক্রান্ত সবথেকে বেশি উত্তর ২৪ পরগনায়। এই জেলায় ৬ হাজার ০৮৯ জন অ্যাক্টিভ করোনা রোগী রয়েছেন। তার পরেই রয়েছে কলকাতা। মহানগরীতে অ্যাক্টিভ আক্রান্ত ৫ হাজার ৭১২ জন। সরকারি তথ্য অনুযায়ী, ৪ অক্টোবর পর্যন্ত গোটা রাজ্যে ৩৩ লক্ষ ৯৭ হাজার ৯৮৮ নমুনা টেস্ট হয়েছে। এর মধ্যে শুধু রবিবার ৪২ হাজার ২৬২টি নমুনা টেস্ট হয়েছে। মোট নমুনা পরীক্ষার ৭.৯৬ শতাংশ ক্ষেত্রে পজিটিভ রিপোর্ট এসেছে।

২) প্রয়াত হলেন প্রখ্যাত গায়ক-অভিনেতা শক্তি ঠাকুর। বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। ম্যাসিভ হার্ট অ্যাটাকে তাঁর মৃত্যু হয়েছে। বহু বাংলা ফিল্মে অভিনয়ের পাশাপশি প্লেব্যাকও করেছেন শক্তি ঠাকুর। উৎপল দত্ত, বিকাশ রায়ের মতো অভিনেতাদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। তাঁর স্বনামধন্য কন্যা মোনালি ঠাকুর করোনার কারনে সুইৎজারল্যান্ডে আটকে পড়েছেন। বড় মেয়ে মেহুলী ঠাকুর নিজের ফেসবুক অ্যাকাউন্টে পিতার মৃত্যুর খবর জানিয়েছেন।

৩) বিজেপি নেতার মৃত্যুতে সোমবার ১২ ঘণ্টা ব্যারাকপুর বন্ধ পালিত হচ্ছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে অতিরিক্ত মুখ্যসচিব-ডিজিকে তলব করলেন রাজ্যপাল। অর্জুন সিং ঘনিষ্ঠ ব্যারাকপুরের বিজেপি নেতা মণীশ শুক্লাকে রবিবার ভর সন্ধ্যায় গুলি করে খুন করা হল। বিজেপির পার্টি অফিসের সামনে দাঁড়িয়ে ছিলেন মনীশ। সেখানেই মোটর সাইকেলে করে এসে কয়েকজন দুষ্কৃতী তাঁকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s