উৎসবের মরশুমে দেশবাসীকে সচেতন এবং সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী

আজ মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী বললেন, ‘লকডাউন উঠে গেলেও করোনামুক্ত হয়নি দেশ। আমাদের প্রতি মুহূর্তে সচেতন থাকতে হবে এখনও।’ সেইসঙ্গে দেশের করোনা মৃত্যুহার, সুস্থতার হার আশাপ্রদ বলে দাবি করলেন তিনি। তবে, বর্তমান পরিস্থিতিতে অনেকেই দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি।
কোভিড লড়াইয়ে যোদ্ধাদের সাধুবাদ জানান প্রধানমন্ত্রী। ভ্যাকসিন প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রত্যেকের কাছে করোনা ভ্যাকসিন পৌঁছে দিতে সরকার বদ্ধপরিকর।’ তিনি জানান, সেই বিষয়ে কাজ চলছে। প্রধানমন্ত্রী দেশের মানুষকে সুস্থ, সুরক্ষিত দেখতে চান তাই সকলকে মাস্ক এবং শারীরিক দূরত্বের ওপর যথেষ্ট নজর দিতে বললেন। তিনি মনে করিয়ে দেন, উৎসবের সময় অল্প ঢিলেমির ফল মারাত্মক হতে পারে। বিভিন্ন ভিডিওয় দেখা যাচ্ছে অনেকেই মাস্ক ছাড়া চলাফেরা করছেন, তাদের সতর্ক হতে পরামর্শ দিলেন প্রধামন্ত্রী। তিনি বলেন, ‘আমাদের দেশে করোনা রোগীদের জন্যে ৯০ লক্ষের বেশি বেড তৈরি করা হয়েছে। ১২ হাজার কোয়ারানটিন সেন্টার গড়ে তোলা হয়েছে। ২০০০ করোনা টেস্টের ল্যাব হয়েছে দেশে। ১০ কোটি টেস্টও দ্রুত পেরিয়ে যাবে।’
এদিনের ভাষণে মূলত কোভিডের সাফল্য তুলে ধরার পাশাপাশি উৎসবের মরশুমে আপামর দেশবাসীকে যথেষ্ট সতর্কতা এবং সচেতনতা অবলম্বন করে চলতে বললেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s