বাছাই করা টুকরো খবর

১) করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগের রায় বদলানো যাবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে আদালত। উল্লেখ্য, পুজো-মণ্ডপ দর্শনার্থী-শূন্য রাখার নির্দেশ পুনর্বিবেচনায় আবেদন পেশ করা হয়েছিল হাইকোর্টে। বুধবার সেই মামলার শুনানি হয় বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। পুষ্পাঞ্জলি, সন্ধি পুজো ও সিঁদূর খেলায় কোনও ছাড় দেওয়া হল না হাইকোর্টের তরফে। তবে রায় পুনর্বিবেচনা করে ঢাকিদের নো এন্ট্রি জোনের ভিতরে ঢোকার নির্দেশ দেওয়া হয়েছে। বড় পুজোয় সদস্যের উপস্থিতির সংখ্যাও বাড়িয়ে ৬০ করা হয়েছে।

২) বুধবার পাকিস্তানের করাচির গুলশান-ই-ইকবালের কাছে চৌরঙ্গীর মস্কান-এ একটি বহুতলে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। ঘটনায় মৃত্যু হয়েছে ৫ জনের। জখম হয়েছেন কমপক্ষে ২৮ জন। বিস্ফোরণটি কী প্রকৃতির বিস্ফোরণ তা এখনও স্পষ্ট ভাবে জানা যায়নি। তবে ঘটনাস্থলে উপস্থিত পুলিশ আধিকারিকদের ধারণা, এটা সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। ঘটনাস্থলে উপস্থিত প্রত্যক্ষদর্শী ও বহুতলের বাসিন্দাদের জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছে।

৩) পুজোর মুখে বঙ্গোপসাগরে নিম্নচাপ। নিম্নচাপ অন্ধ্রপ্রদেশ উপকূলের জায়গায় বাংলা উপকূলের দিকেই সরে আসতে পারে। সেই কারণে শুধু হালকা থেকে মাঝারি নয়, ভারী বৃষ্টির সম্ভাবনাও তৈরি হয়েছে রাজ্যে। ষষ্ঠীতে উত্তর-দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও দুই মেদিনীপুরে এক-দু জায়গায় ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আরও জানানো হয়েছে, নিম্নচাপ রাজ্যের খুব কাছে চলে এলে শুধু ষষ্ঠী নয়, সপ্তমী থেকে দশমীর মধ্যেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা তৈরি হতে পারে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s