এবারের ফেমিনা মিস ইন্ডিয়া ২০২০ হচ্ছে ডিজিটালি

কোভিড-১৯ এর আবহে মিস ইন্ডিয়া ২০২০ প্রতিযোগিতা এই প্রথম ভার্চুয়ালি সম্পন্ন হবে। দেশের ২৮টি রাজ্য এবং দিল্লি তথা জম্মু-কাশ্মীর সহ কেন্দ্রশাসিত অঞ্চল থেকে মোট ৩১ জনকে নির্বাচিত করা হবে ফাইনালিস্ট হিসেবে। রোপোসো অ্যাপ-এর মাধ্যমে রেজিস্ট্রেশন, অডিশন এবং সাবমিশন হবে প্রতিযোগীদের। তারপর বিচারকদের দ্বারা অন্তর্বর্তী স্ক্রিনিং-এর মাধ্যমে ফাইনাল লিস্ট তৈরী হবে।
ফাইনাল লিস্টে থাকা প্রতিযোগীদের গরুম করবেন প্রাক্তন সুন্দরী তথা অভিনেত্রী নেহা ধুপিয়া। তার মধ্যে থেকেও বাছাই পর্ব হবে। শেষে যাঁরা মনোনীত হবেন, তাঁরা চূড়ান্ত পর্বের জন্য মুম্বই যাবেন।

ভারতের এই প্রতিযোগিতা যথেষ্ট গ্ল্যামারাস একটি ইভেন্ট, যার মাধ্যমে প্রচুর সুন্দরীদের দেশ পেয়েছে, যাঁরা নিজেদের সৌন্দর্যের সঙ্গে সঙ্গে ব্যক্তিত্ব, গ্ল্যামার, বুদ্ধিমত্তার মাধ্যমে বিশ্বব্যাপী দেশের নাম উজ্জ্বল করেছেন। ঐশ্বর্য রাই, সুস্মিতা সেন, লারা দত্তা, প্রিয়াঙ্কা চোপড়া, দিয়া মির্জা প্রমুখরা এর মধ্যে উল্লেখযোগ্য।
এই প্রসঙ্গে গরুমার নেহা ধুপিয়া জানান, প্রতিবছর যে মিস ইন্ডিয়া প্রতিযোগিতাটি হয়, তার সঙ্গে তাঁর আত্মিক যোগ রয়েছে। তাই এর প্রতি পর্বে তিনি নিজের পুরোনো সময় ফিরে পান। এ বছর অতিমারির কারণে যদিও একেবারে অন্যরকম হচ্ছে প্রতিযোগিতার ধরন, তবু তিনি বিশ্বাস করেন, সকল প্রতিযোগী যথেষ্ট উদ্দীপনা এবং ট্যালেন্টের মাধ্যমে নিজেদের উপস্থাপন করবেন।


মিস ইন্ডিয়া অর্গানাইজেশনের সিইও রোহিত গোপাকুমার জানান, দীর্ঘ ৫৭ বছরের মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় বিভিন্ন রকম ইমোশন, গ্ল্যামার, ট্যালেন্ট এবং দুরন্ত প্রতিযোগী মনোভাবের মিশেল এই ইভেন্টকে দেশের সুন্দরী প্রতিযোগিতার ক্ষেত্রে এক আলাদা মাত্রা যোগ করেছে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা পরবর্তীতে নিজেদের জীবনকে যে উচ্চতায় নিয়ে গেছেন, তার মাধ্যমেই এই প্রতিযোগিতা সাফল্য লাভ করেছে। তবে এবারের পরিস্থিতিতে ডিজিটালি প্রতিযোগিতা সম্পন্ন হবে। এটাও একটা অন্যরকম অভিজ্ঞতা সঞ্চয় করতে সাহায্য করবে প্রতিযোগীদের। আশা করা যায় প্রত্যেকে যথেষ্ট চ্যালেঞ্জের সঙ্গে নেবেন ব্যাপারটা এবং এমন কেউ এখান থেকে উঠে আসবেন, যিনি মিস ওয়ার্ল্ড-এর মঞ্চে দেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন এবং তা সাফল্যের সঙ্গে জিততে পারবেন।


উল্লেখ্য, এ বছর প্রতিযোগিতার ন্যূনতম উচ্চতা ৫ফুট ৫ ইঞ্চি থেকে কমিয়ে ৫ ফুট ৩ ইঞ্চি করা হয়েছে। মিস ইন্ডিয়ার খেতাব জয়ী প্রতিযোগী মিস ওয়ার্ল্ড-এ প্রতিনিধিত্ব করবেন এবং রানার্স আপ জয়ী প্রতিযোগী মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল-এ দেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s