বাছাই করা টুকরো খবর

১) কোভিড পরিস্থিতির মধ্যেও বিপুল মুনাফা বন্ধন ব্যাংকের। চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকের তুলনায় দ্বিতীয় ত্রৈমাসিকে তাদের নিট মুনাফা বেড়েছে এক ধাক্কায় ৬৭.৩ শতাংশ। সোমবার চলতি ২০২০-২১ অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করেছে বন্ধন ব্যাংক। আমানত ও ঋণ মিলিয়ে তাদের মোট ব্যবসা গত আর্থিক বছরের তুলনায় ২৫.৯০ শতাংশ বেড়ে হয়েছে ১,৪২,৭৪২.৩ কোটি টাকা।

২) আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণপর্ব শুরু হয়ে গেল। নিউ হ্যাম্পশায়ারে প্রথম ভোট পড়ল। এবারের ভোটগ্রহনপর্ব যথেষ্ট গুরুত্বপূর্ণ। করোনা আবহে বিশ্বের প্রাচীনতম গণতন্ত্র ভোট দিয়ে বেছে নেবে তাদের প্রেসিডেন্টকে। এ বার মানুষের মধ্যে ভোট দেওয়ার উৎসাহ যথেষ্ট বেশি বলেই পরিগণিত হচ্ছে।

৩) ৬০তম জন্মদিনের রেশ মিটতে না মিটতেই হাসপাতালে ভর্তি করা হল ফুটবলের জাদুকর ডিয়েগো মারাদোনাকে। তিন দিন আগেই ছিল তাঁর জন্মদিন। মারাদোনার হয়ে কাজ করেন একজন স্টাফ সংবাদমাধ্যম দ্য অ্যাসোসিয়েটেড প্রেস-এর কাছে বলছেন যে, ‘খুব সিরিয়াস কিছু নয়।’ তবে জানা যাচ্ছে হতাশাজনিত কারণেই অসুস্থ হয়ে পড়েছেন ডিয়েগো। এক সপ্তাহের জন্য উনি খুব মুষড়ে পড়েছিলেন। খাওয়া-দাওয়া সবই বন্ধ করে দিয়েছিলেন। গত শুক্রবারই ৬০ বছরে পা দেন ডিয়েগো মারাদোনা।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s