বাছাই করা টুকরো খবর

১) সপ্তাহান্তেই শুরু হয়ে যাচ্ছে শীতের প্রকোপ। জমাটি ঠান্ডা থাকবে আগামী সপ্তাহের মাঝামাঝি পর্যন্ত। আলিপুর আবহাওয়া দফতরের পর্বাভাস জানাচ্ছে তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াসেও নেমে যেতে পারে কোনও একদিন। চলতি মরসুমে এখনও পর্যন্ত ১৫.৪ ডিগ্রির নীচে নামেনি শহরের পারদ। এই সময়ের মধ্যে জেলায় শীতের তীব্রতা থাকবে আরও বেশি। তৈরি হতে পারে শৈত্যপ্রবাহের পরিস্থিতি।

২) সবকিছু ঠিকঠাক থাকলে মঙ্গলবার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে। তবে তাঁকে ছাড়ার আগে আরও ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখতে চান চিকিত্‍‌সকরা। উল্লেখ্য, গত বুধবার মারাত্মক শ্বাসকষ্ট নিয়ে উডল্যান্ডসে ভর্তি হন বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁকে মেকানিক্যাল ভেন্টিলেশনও দিতে হয়। এখন বাইপ্যাপ চললেও তা টানা চলছে না। প্রাক্তন মুখ্যমন্ত্রী বাড়ি ফেরার পরেও এই ব্যবস্থা চলবে বলে জানান চিকিৎসকরা।

৩) ক্রিসমাস এবং নতুন বছর আসন্ন। উত্‍সবের মেজাজের মধ্যেই নিউইয়র্কের ম্যানহাটনের সেন্ট জন অফ ডিভাইন চার্চে এলোপাথারি গুলি চালাল এক বন্দুকবাজ। চার্চ চত্বরে ক্রিসমাস উপলক্ষ্যে একটি কনসার্টে শতাধিক মানুষের ভিড় ছিল রবিবার। অনুষ্ঠান শেষ হতে না হতেই জমায়েত লক্ষ্য করে চার্চের সিঁড়ি থেকে এলোপাথারি গুলি ছুঁড়তে থাকে ৫২ বছরের এক বন্দুকবাজ। তবে পুলিশের তত্‍পরতায় বড়সর ঘটনা এড়ানো গিয়েছে। পুলিশের পাল্টা জবাবে গুরুতর আহত হয় ওই হামলাকারী। তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্‍সকরা।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s