শুরু হচ্ছে কলকাতা-দিল্লি রোজের উড়ান

আবেদনের প্রায় এক মাস পর সবুজ সঙ্কেত পাওয়া গেল। কলকাতা-দিল্লি (Kolkata-Delhi) সরাসরি উড়ান পরিষেবা এবার থেকে চালু হচ্ছে প্রতিদিন। লকডাউন ঘোষণার পর কলকাতার সঙ্গে অন্যান্য রাজ্যের মধ্যে উড়ান পরিষেবা বন্ধ রাখা হয়। সপ্তাহে ৩ দিন করে চলছিল কলকাতা-দিল্লি বিমান পরিষেবা। কেন্দ্রীয় অসামরিক পরিবহণ মন্ত্রক সূত্রে খবর, আগামী কাল থেকে প্রতিদিনই উড়ান যাতায়াত করবে কলকাতা-দিল্লির মধ্যে।
তবে পুনে, আহমেদাবাদ, চেন্নাই-সহ ৫ শহর থেকে রোজ বিমান পরিষেবায় এখনও অনুমোদন মেলেনি। ফলে আপাতত বাকি ৫ শহর থেকে সপ্তাহে তিনদিনই কলকাতায় বিমান চলাচল করবে। করোনার কারণে কলকাতা-দিল্লি বিমান পরিষেবা নিয়ন্ত্রিত হওয়ায় যাত্রীরা সমস্যা পড়েছিলেন। এবার দুর্ভোগ কমবে। তবে বিমান চড়তে হলে করোনার নিয়মবিধি মানতেই হবে। বিমানবন্দরেও কোভিড-১৯ প্রোটোকল মেনে চলতে হবে।
গত মাসে কলকাতা এয়ারপোর্ট অ্যাডভাইজারি কমিটির তরফে চেয়ারম্যান তথা তৃণমূল সাংসদ সৌগত রায় রাজ্যের কাছে আবেদন জানিয়েছিলেন, যাতে দিল্লি-সহ ৬ শহর থেকে কলকাতার বিমান নিয়মিত করা হয়। সেই মতো প্রথম দফায় কলকাতা-দিল্লি উড়ান নিয়মিত করা হল। সোমবারই নবান্নের তরফে এই নির্দেশিকা জারি করা হয়েছে। দমদম বিমানবন্দরের ডিরেক্টর কৌশিক ভট্টাচার্য জানিয়েছেন, ”রোজ কলকাতা- দিল্লি উড়ান পরিষেবা চালুর কথা রাজ্য জানিয়েছে কেন্দ্রীয় মন্ত্রককে। তারা আমাদের জানিয়েছে। নির্দেশিকা পেয়ে সেইমতো প্রক্রিয়া শুরু করা হয়েছে।”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s