স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র সচেতনতা এবং শক্তিশালী বার্তা প্রেরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে-নাকভি

করোনা মহামারীর সময় সরকার, সমাজ, চলচ্চিত্র এবং গণমাধ্যম প্রতিশ্রুতি মতো সতর্কতার বার্তা প্রচারে সাহসিকতার সঙ্গে প্রশংসনীয় ভূমিকা পালন করেছে বলে জানালেন কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুক্তার আব্বাস নাকভি। নতুন দিল্লীতে সোমবার এনডিএমসি সম্মেলন কেন্দ্রে ‘করোনা ভাইরাসের ওপর আন্তর্জাতিক স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসব’ শীর্ষক অনুষ্ঠানের ভাষণে তিনি বলেন, কঠিন সময়ে এই স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র সচেতনতা এবং শক্তিশালী বার্তা পৌঁছে দিয়েছে।
এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর, প্রখ্যাত চলচ্চিত্র ব্যক্তিত্ব, বিভিন্ন দেশের কূটনীতিক, সাংবাদিক, বুদ্ধিজীবী এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। উৎসবের ভাষণে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী শ্রী প্রকাশ জাভড়েকর বলেন, করোনা ভাইরাসের ওপর নির্মিত স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসব উদযাপনের চিন্তা-ভাবনা অসাধারণ। ১০৮টি দেশের ২ হাজার ৮০০-ও বেশি চলচ্চিত্র এই উৎসবে দেখানো হবে। কেন্দ্রীয় মন্ত্রী এই উৎসব আয়োজকদের অভিনন্দনও জানান।
নতুন দিল্লিতে আয়োজিত ইন্টারন্যাশনাল কোরোনাভাইরাস শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে মুক্তার আব্বাস নাকভি আরও বলেন, ইতিহাস সাক্ষী দেশে যখনই সংকট উপস্থিত হয়েছে তখন সরকার, সমাজ, চলচ্চিত্র এবং গণমাধ্যম সকলে একত্রিত হয়ে দেশের স্বার্থ এবং মানবজাতির কল্যাণে সততার সঙ্গে দায়িত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। বর্তমান সময়ে চলচ্চিত্র এবং গণমাধ্যম আমাদের জীবনে কেবলমাত্র একটি অপরিহার্য অঙ্গই হয়ে ওঠেনি, তার সমাজকে প্রভাবিত করার শক্তিও রয়েছে। করোনা সংকটের সময় স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র তা প্রমাণ করে দিয়েছে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s