
টালা সেতুর নকশায় রেলের অনুমোদন মিলল। গত ১৪ ডিসেম্বর বৈঠক হয় রেল-রাজ্য। মাঝেরহাট সেতুর নকশা অনুমোদনের কাজে ঢিলেমির অভিযোগ এনেছিল রাজ্য। সূত্রের খবর সেই কারণেই দ্রুত টালা সেতুর নকশা অনুমোদন করল রেল। রাজ্য চায় আগামী দেড় বছরের মধ্যে কাজ শেষ করে ফেলতে। এই রোড ওভার ব্রিজ দাঁড়িয়ে থাকবে ৬টা পিলারের ওপর। নতুন কেবল স্টয়েড সেতু হবে আগের চেয়ে অনেক লম্বা ও চওড়া। নতুন ব্রিজ হবে ২৪ মিটার চওড়া ৬১০ মিটার লম্বা। চার লেনের কেবল স্টয়েড ব্রিজ। এই বছরের ফেব্রুয়ারি থেকে ভাঙার কাজ শুরু হয়। লকডাউন পর্বেও টালা ব্রিজ ভাঙার কাজ চলতে থাকে।সম্প্রতি ভাঙার কাজ সম্পূর্ণ শেষ নতুন করে ব্রিজ তৈরির কাজ শুরু হয়েছে পিলার পাইলিংয়ের কাজ শুরু করেছে লারসেন এন্ড টুব্রো কর্তৃপক্ষ৷ এখানেও সেতুর নীচে রয়েছে রেল লাইন। নতুন করে টালা সেতু নির্মাণের সময়ে আইআরসি-এর নির্দেশিকা মেনে সাঁজোয়া গাড়ির ভারবহন ক্ষমতাসম্পন্ন সেতু তৈরি করা হবে বলে ঠিক হয়েছে। নয়া সেতুর নকশার মূল লক্ষ্য, অন্তত ১০০ বছরের জন্য সেতুর স্থায়িত্ব নিশ্চিত করা।