top of page

আরজি করের চিকিৎসক-পড়ুয়াদের নথি নিয়ে সিজিও কমপ্লেক্সে কুণাল ঘোষ




কলকাতা, ১৯ অগাস্ট, ২০২৪: আরজি করের চিকিৎসক-পড়ুয়াদের কাছ থেকে পাওয়া বেশ কিছু নথি তাঁর কাছে ছিল। সে সব সিবিআইকে দিতে চান। সোমবার সকালে হঠাৎ হাজির সিজিও কমপ্লেক্সে কুণাল ঘোষ। নিজেরই একটি মামলার পরিপ্রেক্ষিতে হাজিরা দিতে আজ সিজিও-তে গিয়েছিলেন কুণাল। সেখানে তিনি সিবিআই দফতরে যান হাতে এক ফাইল নিয়ে।

কুণাল জানান, "আরজি করের কিছু জুনিয়র চিকিৎসক এবং প্রাক্তনী কয়েক দিন আগে আমার সঙ্গে যোগাযোগ করেছিলেন। কিছু বিষয়ে তাঁরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছিলেন। আমি তাঁদের জিজ্ঞাসা করেছিলাম, আমার কাছে কেন এলেন? তাঁরা জানিয়েছিলেন, চাকরিপ্রার্থীদের আন্দোলনের সময়ে আমি তাঁদের সময় দিয়েছিলাম। তাই এ ক্ষেত্রেও তাঁরা আমার কাছে এসেছেন।’’ কুণাল আরও বলেন, ‘‘আরজি কর হাসপাতালের উপর আমার দুর্বলতা রয়েছে। আমার বাবা এবং মা, উভয়ের সেখানকার পড়ুয়া ছিলেন। আমার জন্ম আরজি করে।"

এই সব তথ্যপ্রমাণ এবং নথি কেন কলকাতা পুলিশকে না দিয়ে সিবিআই-কে দেওয়া হচ্ছে, এই প্রশ্নের জবাবে কুণাল বলেন, 'এখন তো তদন্ত করছে সিবিআই।' এদিকে তাঁর সঙ্গে থাকা নথি ও তথ্য দুর্নীতি সংক্রান্ত নাকি চিকিথৎসক খুন সংক্রান্ত, তা বলতে চাননি কুণাল। তিনি বলেন, "এই নথি আমি সিবিআইকে নিতে অনুরোধ করব। নিলে নেবে। না নিলে না নেবে। সিবিআই যদি মনে করে, এই তথ্য তাদের কাজে লাগবে, তবে তারা সেই জুনিয়র চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করতে পারে।’’

অপরদিকে সোমবার সকালে আবার সিজিও কমপ্লেক্সে হাজিরা দিলেন আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। এই নিয়ে চতুর্থ বার সিবিআই দফতরে হাজিরা দিলেন তিনি। সোমবারও বেশ কিছু নথি নিয়ে দফতরে ঢুকতে দেখা গিয়েছে তাঁকে। সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তর দেননি সন্দীপ।

আরজি কর কাণ্ডে ইতিমধ্যেই বিদ্রোহী হয়েছেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সদস্য সুখেন্দুশেখর রায়। এই আবহে পুলিশ বারংবার তাঁকে তলব করেছে। তিনি গ্রেফতারির আশঙ্কা করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন বলে জানা গিয়েছে। সুখেন্দুর আবেদন গ্রহণ করেছে আদালত। এই আবেদনের প্রেক্ষিতে আগামিকাল কলকাতা হাই কোর্টে শুনানি হতে চলেছে।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page