top of page

দিল্লি এবং পশ্চিমবঙ্গের জুনিয়র ডাক্তারদের সংগঠনের একযোগে দিল্লিতে সাংবাদিক বৈঠক




কলকাতা, ১৬ সেপ্টেম্বর, ২০২৪: সোমবার দিল্লির জুনিয়র ডাক্তারদের সংগঠন ‘রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন’ (আরডিএ), পশ্চিমবঙ্গে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের সংগঠন ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট- এর সঙ্গে দিল্লি প্রেস ক্লাবে যৌথ সাংবাদিক বৈঠক করেছে। মঙ্গলবার ফের আরজি কর মামলার শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে। আর জি কর-কাণ্ডের আবহে পশ্চিমবঙ্গ চিকিৎসকদের জন্য নিরাপদ নয়, দাবি করেছে দিল্লির জুনিয়র ডাক্তারদের সংগঠন রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন।




এদিনের প্রেস মিটে চিকিৎসক সুবর্ণ গোস্বামী সিবিআইয়ের আর জি কর হাসপাতালে চিকিৎসক ধর্ষণ ও খুনের দ্রুত তদন্ত শেষ করার দাবি জানিয়েছেন। পাশাপাশি ধৃত টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডল ও আর জি করে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের দ্রুত শাস্তির দাবি করেছেন। যৌথ সাংবাদিক বৈঠকে বাংলার জুনিয়র ডাক্তারদের সুরে সুর মিলিয়েই আরডিএ-র প্রতিনিধিরা সোমবার আরজি কর-কাণ্ডের তদন্তের অগ্রগতি নিয়ে প্রশ্ন তুলেছেন। সেই সঙ্গে পশ্চিমবঙ্গে চিকিৎসকদের নিরাপত্তা নিয়েও আশঙ্কা প্রকাশ করেছেন। জুনিয়র ডাক্তারদের কাজে ফেরার প্রয়োজনীয়তা নিয়ে মন্তব্য করেছিল প্রধান বিচারপতির ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ। সেই বিষয়ে বলতে গিয়ে সোমবার দিল্লি প্রেস ক্লাবের সাংবাদিক বৈঠকে অভিযোগ করা হয়, এখনও রাজ্য সরকারের তরফে জুনিয়র ডাক্তারের সঙ্গে বৈঠকের মাধ্যমে কর্মবিরতিতে ইতি টানার জন্য প্রয়োজনীয় সদিচ্ছা দেখা যায়নি।

রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন আরও জানিয়েছে, পশ্চিমবঙ্গের এই মর্মান্তিক ঘটনা শুধুমাত্র একটি বিচ্ছিন্ন ঘটনা নয়।গোটা রাজ্যের সংগঠিত দুর্নীতির ফল এই অপরাধ। মধ্যপ্রদেশের ব্যাপম কেলেঙ্কারির সঙ্গেও আর জি কর-কাণ্ডকে তুলনা করেছেন তাঁরা। প্রসঙ্গত আর জি কর-কাণ্ডের প্রতিবাদে দেশজুড়ে এক ঘন্টা কর্মবিরতি পালন করেছেন জুনিয়র চিকিৎসকরা।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page