top of page

প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (WBJEE)-র ফল, মেধাতালিকায় দাপট উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের




কলকাতা, ৬ জুন, ২০২৪: আজ দুপুরে প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (WBJEE)-র ফল। বৃহস্পতিবার ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এগ্‌জামিনেশন বোর্ড (WBJEEB)-এর সভাপতি মলয়েন্দু সাহা সাংবাদিক বৈঠক করে ফল ঘোষণা করেন। রাজ্য জয়েন্ট পরীক্ষার মেধাতালিকায় দাপট বাড়ল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের।

বাঁকুড়া জেলা স্কুলের ছাত্র কিংশুক পাত্রর র‌্যাঙ্ক প্রথম। দ্বিতীয় হয়েছেন কল্যাণীর শুভ্রদীপ পাল। তিনি কল্যাণী ইউনিভার্সিটি এক্সপেরিমেন্টাল হাই স্কুলের ছাত্র। তৃতীয় হয়েছে কল্যাণীর বিশপ মোরো স্কুলের ছাত্র বিবস্বন বিশ্বাস। প্রথম তিনের মেধাতালিকায় কলকাতার নাম না থাকলেও পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছেন ময়ুখ চৌধুরী। তিনি সাউথ পয়েন্ট হাইস্কুলের ছাত্র। সপ্তম হয়েছেন আলিপুরদুয়ারের অভীক দাস, যিনি উচ্চ মাধ্যমিকে প্রথম হয়েছিলেন। এবং নবম হয়েছেন কলকাতার সৌণক কর। কিংশুক, শুভ্রদীপ, অভীক এবং সৌণক এই চারজনই উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ বোর্ডের।

রাজ্য জয়েন্ট এন্ট্রাস বোর্ডের তরফে জানানো হয়েছে, এবার পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের মোট ৬১,৮১৯ জন প্রার্থী জয়েন্ট পরীক্ষা দিয়েছেন। উত্তীর্ণ হয়েছেন ৬১,৫৭৫ জন। অর্থাৎ পাশের হার ৯৯.৬ শতাংশ। ওই ৬১,৫৭৫ জন পড়ুয়া জয়েন্টের ‘র‍্যাঙ্ক কার্ড’ পাবেন। পরীক্ষা হয়েছিল ২৮ এপ্রিল ’২৪। ফল প্রকাশ হল বৃহস্পতিবার ৬ জুন। তবে কাউন্সেলিংয়ের জন্য অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই), কাউন্সিল অফ আর্কিটেকচার ও ফার্মেসি কাউন্সিল অফ ইন্ডিয়ার সঙ্গে কাজ করতে হবে রাজ্য জয়েন্ট বোর্ডকে। সেক্ষেত্রে সেখান থেকে সবুজ সংকেত পেলেই ৭ দিনের মধ্যে শুরু হবে কাউন্সেলিং, জানিয়েছেন পর্ষদ সভাপতি মলয়েন্দু সাহা।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page