top of page

বাগুইআটির এক্সিকিউটিভ প্যালেস কমপ্লেক্সে গণেশ চতুর্থী উদযাপনে গ্র্যান্ড ১৩-ফুট আদিযোগী রেপ্লিকা




কলকাতা, ৭ সেপ্টেম্বর, ২০২৪: বাগুইআটির ভিআইপি রোডে এক্সিকিউটিভ প্যালেস কমপ্লেক্স, এই বছরের গণেশ চতুর্থী উদযাপনে আদিযোগীর একটি অসাধারণ ১৩ফুটের প্রতিরূপ প্রদর্শন করেছে। মহান মূর্তিটি উৎসবের কেন্দ্রবিন্দু হিসেবে কাজ করেছিল, যা ভগবান গণেশের প্রতি শ্রদ্ধা এবং আদিযোগীর দার্শনিক শিক্ষা উভয়ের উপর জোর দেয়।


উদ্যোগটি ঐতিহ্য এবং আধ্যাত্মিকতার একটি চিন্তাশীল একীকরণকে প্রতিফলিত করে, যেখানে আদিযোগী প্রতিরূপ দুটির মধ্যে একটি প্রতীকী সেতু হিসেবে কাজ করে। ভগবান শিব এবং ভগবান গণেশের মধ্যে পিতা-পুত্রের বন্ধন একটি গভীর আধ্যাত্মিক এবং মানসিক সংযোগের উদাহরণ দেয়, যা হিন্দু দর্শনের প্রতীকবাদ এবং গভীর শিক্ষায় সমৃদ্ধ। ভগবান শিব, প্রায়শই আদিযোগী হিসাবে পরিচিত, চূড়ান্ত চেতনা এবং জ্ঞানকে মূর্ত করে তোলে, যখন গণেশ, তাঁর পুত্র, নতুন সূচনা, বাধা অপসারণ এবং ঐশ্বরিক বুদ্ধিমত্তার প্রতীক। এই সম্পর্কটি ব্যবহারিক দিকনির্দেশনার সাথে মহাজাগতিক জ্ঞানের একীকরণকে মাহাত্ম দিয়ে, আমাদের উদযাপনকে তাদের আধ্যাত্মিক তাৎপর্যের গভীরতা বোঝার সাথে সমৃদ্ধ করে।


এই অনুষ্ঠানে, এক্সিকিউটিভ প্যালেস কমপ্লেক্সের সেক্রেটারি মিঃ অঙ্কিত আগরওয়াল বলেন, “আমাদের এই বছর উদযাপন আদিযোগীর গভীর শিক্ষার প্রতি নিবেদিত, ভগবান শিব এবং ভগবান গণেশের মধ্যে ঐশ্বরিক বন্ধনকে সম্মান করে। আমরা ছয় দিন ধরে গণেশ চতুর্থীর আয়োজন করছি, যা বিসর্জনের আগে একটি গ্র্যান্ড হাওয়ানে শেষ হবে, যেখানে সমস্ত বাসিন্দা অংশগ্রহণ করবে এবং গণেশ পুজোর সময় আমাদের কমপ্লেক্স প্রাঙ্গণের বাইরে ৩,০০০ জনেরও বেশি লোককে ভোগ বিতরণ করা হবে।"


বাসিন্দা এবং দর্শনার্থীদের এই অনন্য এবং দুর্দান্ত উদযাপনে আমন্ত্রণ জানানো হয়েছে, যা আধ্যাত্মিকভাবে সমৃদ্ধ এবং সাংস্কৃতিকভাবে তাৎপর্যপূর্ণ হওয়ার প্রতিশ্রুতি দেয়। উৎসবটি ৭ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।


উদযাপনে এম পি আগরওয়াল (কোষাধ্যক্ষ), সঞ্জীব দুদানি (সভাপতি), অঙ্কিত আগরওয়াল (সচিব), রাম আওতার আগরওয়াল, মনোজ বিনানি, কৃষণ অবতার আগরওয়াল, আশিস টেকরিওয়াল, অরুণ কুমার আগরওয়াল, অভিষেক জৈন, অভিনব বসু, অমিত আগরওয়াল, ললিত দাগা, আমান আগরওয়াল, শঙ্কি জৈন, মিঠু চন্দ, গৌতম বসাক এবং আরও অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সক্রিয় অংশগ্রহণ ছিল।


বাগুইআটি কলকাতার ভিআইপি রোডে অবস্থিত এক্সিকিউটিভ প্যালেস অ্যাপার্টমেন্ট ওনার্স অ্যাসোসিয়েশন, তাদের উদ্ভাবনী সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য বিখ্যাত, একটি প্রাণবন্ত সম্প্রদায় প্রতিটি অনুষ্ঠানে এমন পরিবেশ তৈরি করে যা ঐতিহ্য এবং আধুনিকতা উভয়ই উদযাপন করে।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page