top of page

মহামেডান স্পোর্টিং ফ্যানরা প্রথমবারের খেলাতেই জিতে নিল IFA Shield UK

লন্ডন এবং আশেপাশের সমগ্র বাঙালি প্রবাসীরা Arbour Park  Slough Town Football Club এর Home Ground এ যে খেলা হল, তা  নিয়ে বেশ  চর্চা করছে বলে মনে হচ্ছে। বিষয়টি হল পুরুষ, মহিলা এবং বাচ্চাদের জন্য IFA Shield UK-র একটি হাড্ডাহাড্ডি লড়াইয়ের টুর্নামেন্টে, মহামেডান স্পোর্টিং ফ্যানরা, প্রথমবার খেলে, পুরুষদের জন্য SNU IFA Shield U.K-তে  শক্তিশালী  ভারতীয় হাই কমিশন দল, যে দলে ভারতের প্রাক্তন আন্তর্জাতিক জুলেস আলবার্তো  খেলেছিল, তাদের  ২-০ তে হারিয়ে বিজয়ী হিসাবে নিজেদের প্রতিষ্ঠিত করে ফেলল।

মহিলাদের বিভাগে পেনাল্টি শুট আউটের একটি খুব উত্তেজনাপূর্ণ রাউন্ড দেখা গেছে যেখানে মোহনবাগান মহিলাদের জন্য IIHM IFA Shield UK জিতেছে। পাশাপাশি বাচ্চাদের শিল্ড জিতে নিয়েছে ইস্টবেঙ্গল।


টুর্নামেন্টের সমস্ত খেলোয়াড়রা ভারতীয় ডেপুটি হাইকমিশনারের কাছে সাফ কাপ জয়ী ভারতীয় দলের জন্য একটি অভিনন্দন কার্ড স্বাক্ষর করেছেন। অনুষ্ঠানে ব্রিটিশ রয়্যাল আর্মি এবং রয়্যাল এয়ার ফোর্সের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন, যাঁরা ভারতীয় ডেপুটি হাইকমিশনার মিঃ সুজিত ঘোষ এবং প্রধান পৃষ্ঠপোষক GBS এর প্রতিনিধিদের সঙ্গে  বিজয়ী ট্রফি তুলে দেন।

বাঙালিদের সুস্বাদু খাবার ও মিষ্টি বিক্রির বিভিন্ন স্টলে দিনভর ছিল উৎসবমুখর পরিবেশ।

ইভেন্টটি স্পনসর করেছে লন্ডনের ETOS-এর তুষার ফাস ঘোষ, কলকাতার ফ্লোরাল-এর সুরজিৎ নন্দী এবং যুক্তরাজ্য ও ভারতে অবস্থিত Aidias-এর দীপক প্রামাণিক। সকলেই গত কয়েক মাস ধরে প্রবাসীদের আকৃষ্ট করে ইভেন্টটি যেভাবে পরিবেশন করা হয়েছে তাতে যথেষ্ট আনন্দ  প্রকাশ করেছেন। এর আয়োজন করেন হেরিটেজ বেঙ্গল গ্লোবালের পরিচালক শ্রী অনির্বাণ মুখোপাধ্যায়, তিনি সবাইকে তাঁদের অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান এবং ২০ অগাস্ট একটি প্রবাসী ক্রিকেট ইভেন্ট আয়োজন করার পরিকল্পনার কথা ঘোষণা করেন, যাকে London Sixes for the Independence Day Cup বলা হবে।



Edited By

Swarnali Goswami

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page